বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। এই হারের মাঝেও দুঃসংবাদ পেল সাকিব আল হাসানের দল। ম্যাচে স্লো ওভার রেটের কারণে জরিমানা গুনতে হচ্ছে পুরো দলকে। নির্ধারিত সময়ে ওভার শেষ করতে না পারায় এই জরিমানা গুনছে বাংলাদেশ।

আইসিসির নিয়ম অনুযাযী, নির্দিষ্ট সময়ের মাঝে কোনো দল যত ওভার কম বোলিং করবে সেই দলকে প্রতি ওভারের জন্য ম্যাচ ফি’র ৫ শতাংশ করে জরিমানা গুনতে হবে। হিসেব অনুযায়ী ম্যাচে এক ওভার কম বোলিং করা করায় ক্রিকেটার ও স্টাফদের সবাইকে ৫ শতাংশ জরিমানা দিতে হচ্ছে।

ম্যাচ শেষে মাঠের দুই আম্পায়ার আহসান রাজা, পল উইলসন এবং থার্ড আম্পায়ার আদ্রিয়ান হোল্ডস্টোকের দেয়া প্রতিবেদনের ভিত্তিতে জরিমানা করেছেন ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ। বাংলাদেশের অধিনায়ক সাকিব শাস্তি মেনে নেয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

ম্যাচে লাগামছাড়া বোলিংয়ের পর ব্যাটিংয়েও আরও বিবর্ণ ছিল বাংলাদেশ। মুশফিকুর রহিম ও লিটন দাস বাদে বাকি কেউই ব্যাট হাতে তেমন বলার মতো কোনো ইনিংস খেলতে পারেননি। ফলে বাংলাদেশকে ১৩৭ রানের হার দেখতে হয়েছে ইংল্যান্ডের বিপক্ষে।

এই হারের ফলে দুই ম্যাচে এক জয় নিয়ে ধর্মশালা মিশন শেষ করলো বাংলাদেশ। পরবর্তী মিশন চেন্নাই। যেখানে তাদের প্রতিপক্ষ দারুণ ছন্দে থাকা নিউজিল্যান্ড। যারা কিনা ইংল্যান্ড ও নেদারল্যান্ডসকে হারিয়ে পয়েন্ট টেবিলে সবার উপরে অবস্থান করছে।